খেলাধুলা

বরিশালের বিপক্ষে সিলেটের শ্বা’সরুদ্ধকর জয়

পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের ল’ড়াইয়ে শেষ হাসি হাসল সিলেট স্ট্রাইকার্স। হাইভোল্টেজ এই ম্যাচে হাড্ডাহাড্ডি ল’ড়াই শেষে সাকিব- মিরাজদের বিপক্ষে দলটি জয় পেয়েছে ২ রানে।

দিনের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। শুরুতে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন বরিশালের পা’কিস্তানি বোলার মোহাম্ম’দ ওয়াসিম। দলীয় ১৫ রানে সিলেটের তিন ব্যাটার- জাকির হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিমকে সাজঘরে ফেরান এই পেসার।

এরপর ম্যাচের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও টম মুরস। এই দুই ব্যাটার মিলে গড়েন ৮১ রানের জুটি। ৩০ বলে ৪০ রান করে মুরস আউট হলেও উইকে’টের একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন শান্ত। তুলে নেন অর্ধশতকও।

মুরস ফেরার পর লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে নিয়ে কার্যকরী এক জুটি গড়েন শান্ত। দুইজন মিলে খেলেন ৬৮ রানের পার্টনারশিপ। ১৬ বলে ২১ রান করে পেরেরা ফিরলেও অ’পরাজিত থাকেন শান্ত। ৬৬ বলে ৮৯ করেন এই বাঁহাতি ব্যাটার। সবশেষ নির্ধারিত ২০ ওভা’র শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৩ রান তুলে সিলেট স্ট্রাইকার্স। বরিশালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মোহাম্ম’দ ওয়াসিম। একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও কা’ম’রুল ইস’লাম রাব্বি।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন সাইফ হাসান। মাত্র ৪.৫ ওভা’রে ইবরাহিম জদরানের সঙ্গে জুটিতে দলের খাতায় যোগ করেন ৪২ রান। ১৯ বলে ৩১ রান করে তানজিম সাকিবের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাইফ। তার ইনিংসে ছিল ৪টি ছয়ের মা’র।

সাইফের পর দ্রুত বিদায় নেন এনামুল হক বিজয়ও। ৪৬ রানে দুই উইকেট হা’রানো বরিশাল অবশ্য কক্ষপথেই ছিল ইবরাহিম-সাকিব জুটির কল্যাণে। মাত্র ৩৩ বলে ৬১ রান যোগ করে এই জুটি।

তবে এরপরই ছন্দপতন। রেজাউর রহমান রাজার এক ওভা’রে আউট হয়ে ফেরেন ইবরাহিম ও সাকিব। ৩৭ বলে ৪২ রান করার পথে ৪টি চার ও ২টি ছয় হাঁকান ইবরাহিম। সেই ওভা’রের শেষ বলেই সাকিবের স্ট্যাম্প উপড়ে ফেলেন রাজা। আউট হওয়ার আগে ১৮ বলে ৩ চার ও ১ ছয়ে ২৯ রান করেন সাকিব।

এরপরও করিম জানাত ও ইফতেখার আহমেদের ব্যাটে জয়ের স্বপ্ন দেখছিল বরিশাল। মাশরাফীর এক ওভা’রে ৩ ছয়ে ম্যাচের সমীকরণ বেশ সহ’জ করে এনেছিলেন করিম জানাত। তবে মোহাম্ম’দ আমিরের বলে ১২ বলে ২১ রান করা জানাতের বিদায়ের পর ম্যাচ হেলে পড়ে সিলেটের দিকে।

Back to top button
error: Alert: Content is protected !!