খেলাধুলা

শান্তর ব্যাটে সিলেটের বড় সংগ্রহ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে ঢাকায় চলছে দ্বিতীয় পর্বের খেলা। যেখানে শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্স। আগে ব্যাট করে শান্তর ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছে সিলেট।
নির্ধারিত ২০ ওভা’রে সিলেট স্ট্রাইকার্সের সংগ্রহ পাঁচ উইকে’টে ১৭৩ রান।

আজ যারা জিতবে, তারাই উঠে যাবে পয়েন্ট টেবিলের শীর্ষে। এমন ম্যাচে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান।

বল হাতে বরিশালের শুরু দেখে সাকিবের সিদ্ধান্তই সঠিক মনে হচ্ছিল। যেখানে মাত্র ১৫ রানের মাঝে তিন উইকেট হারায় সিলেট। জাকির হাসান ও মুশফিকুর রহিম এদিন রানের খাতাই খুলতে পারেননি।

এছাড়া ইনফর্ম ব্যাটার তৌহিদ হৃদয় মাত্র ৪ রানে আউট হন। তিনজনকেই ফেরান মোহাম্ম’দ ওয়াসিম জুনিয়র। এ অবস্থায় দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও টম মুরেস। উইকেট না হারিয়ে পাল্টা আক্রমণে রানের চাকা সচল রাখেন তারা।

বিচ্ছিন্ন হওয়ার আগে চতুর্থ উইকে’টে ৮১ রান যোগ করেন মুরেস ও শান্ত। সাকিবের বলে আউট হওয়ার আগে ৪০ রান করেন মুরেস। বাকি সময়ে শেরে বাংলায় ঝড় তোলেন শান্ত ও পেরেরা। দুজনের ব্যাটে সিলেটের সংগ্রহ বাড়তে থাকে দ্রুতগতিতে।

শেষ ওভা’রে ২১ রানে পেরেরা আউট হলে ভাঙে শান্তর সঙ্গে তার ৬৮ রানের জুটি। একপ্রান্ত আগলে রেখে অনবদ্য ইনিংস উপহার দেওয়া শান্ত অ’পরাজিত থাকেন ৮৯ রানে।

Back to top button
error: Alert: Content is protected !!