বিয়ানীবাজার সংবাদ

কৃষি জমিকে সর্বোচ্চ কাজে লাগানোর আহ্বান জানালেন জে’লা প্রশাসক মজিবর রহমান

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটের জে’লা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেছেন, বাংলাদেশের প্রান হচ্ছেন কৃষক, তাদের পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে। আগামীর চ্যালেঞ্জিং বিশ্বে খাদ্যের নিশ্চয়তা অনেকটাই নির্ভর করে কৃষকদের হাতে, তাই প্রধানমন্ত্রীর নির্দেশনায় এদেশের কৃষকরা পতিত জমি না রেখে সকল কৃষি জমি চাষাবাদের আওতায় নিয়ে আসবেন।

তিনি বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিয়ানীবাজার উপজে’লা পরিষদের সম্মেলন কক্ষে কৃষক সমাবেশে প্রধান অ’তিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার নের্তৃত্বে বর্তমান সরকার কৃষিখাত আধুনিকায়নে ব্যাপক ভুমিকা রেখেছে। কৃষকদের স্বয়ংসম্পুর্ন করতে এই খাতে প্রায় ৭০ ভাগ ভর্তুকি দিয়ে কৃষি বিপ্লব হচ্ছে।

বিয়ানীবাজার উপজে’লা নির্বাহি কর্মক’র্তা আফসানা তাসলিমের সভাপতিত্বে, সহকারি কৃষি কর্মক’র্তা শিপন আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজে’লা কৃষি কর্মক’র্তা আহমেদ রাশেদ উন নবী। বিশেষ অ’তিথির বক্তব্য রাখেন, বিয়ানীবাজার পৌরসভা’র মেয়র ফারুকুল হক, উপজে’লা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবাদ আহম’দ প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজে’লা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজে’লা সহকারি কমিশনার (ভূমি) তানিয়া আক্তার।

পরে জে’লা প্রশাসক প্রনোদনা হিসেবে ৭৫ জন কৃষকদের মধ্যে ২০ কেজি করে গম বিতরণ করেন এবং তাদের হাতে হাইব্রিড ধানের বীজ, সরিষা বীজও তুলে দেন। কৃষি অফিস সূত্রে জানা যায়, পরবর্তীতে হাইব্রিড বোরো বীজ দেয়া হবে ৩৩০০ জন কৃষককে এবং উফশি বোরো বীজ দেয়া হবে ১৯০০ জনকে।

এর আগে দিনব্যাপী জে’লা প্রশাসক বিয়ানীবাজার উপজে’লার সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।

Back to top button
error: Alert: Content is protected !!