বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় জাল দলিলে ভূমি নামজারির চেষ্টা, যুবককে পু’লিশে সোপর্দ

বিশেষ প্রতিনিধিঃ বড়লেখা উপজে’লা ভূমি অফিসে জাল দলিলে ভূমি নামজারীর অ’পচেষ্টাকালে দলিল গ্রহীতার প্রতিনিধি সিরাজুল ইস’লাম শিরুল নামে এক যুবককে আ’ট’ক করে পু’লিশে সোপর্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন।

ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে তার কার্যালয়ে। আ’ট’ক সিরাজুল ইস’লাম শিরুল উপজে’লার গাংকুল গ্রামের আলিম উদ্দিনের ছে’লে।

জানা গেছে, একটি অসাধু সিন্ডিকে’টের সহযোগিতায় কতিপয় প্রভাবশালী অ’তি কৌশলে জাল দলিল সৃজন করে নিরীহ ব্যক্তিদের ভূমি নিজেদের নামে নামজারী করে নিচ্ছে। আ’ট’ক সিরাজুল ইস’লাম শিরুল এধরনের এক আবেদনকারীর প্রতিনিধি হিসেবে বুধবার বিকেলে নামজারীর শুনানীতে উপজে’লা ভূমি অফিসে হাজির হন। কিন্ত নামজারী আবেদনে জমা দেওয়া দলিলের ওপর আগেই এসিল্যান্ডের স’ন্দেহ হলে তিনি উক্ত দলিল যাচাইয়ে সাব-রেজিষ্ট্রারের কার্যালয়ে প্রেরণ করেন। এতে দলিলের তথ্যগত মিল পাওয়া যায়নি।

বড়লেখার সহকারী কশিমনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন জানান, বুধবার বিকেলে উক্ত নামজারী কেসের আবেদনকারীর প্রতিনিধি হিসেবে সিরাজুল ইস’লাম শিরুল অবিকল নকল দলিল দাখিল করেন। যেখানে মূল দলিলে জমির পরিমাণ ১ দশমিক ২৮ একর। কিন্ত অবিকল নকলে ১ দশমিক ৫০ একর। সংশ্লিষ্ট দলিল সাব-রেজিষ্ট্রার অফিসে যাচাইকালে তথ্যের মিল পাওয়া যায়নি। পূর্বেও একই দলিলে আবেদন করায় তা যাচাই করে বাতিল করা হয়।

আ’ট’ক ব্যক্তিকে উপযু’ক্ত আ’দালতে দৃষ্টান্তমূলক শা’স্তির জন্য থা’নায় অ’ভিযোগ দিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!