খেলাধুলা

সিলেট’কে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর

স্পোর্টস ডেস্কঃ জাতীয় লিগে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর। বগুড়ায় সিলেকে ৫ উইজেটে হারিয়েছে দলটি। চার দিনের ম্যাচের ৪০ উইকেট পড়ে যায় প্রথম দু’দিনেই।

বুধবার তৃতীয় দিন ৮৮ রানের টার্গেটে খেলতে নামা রংপুর ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয়।

রংপুরের হয়ে ২৯ রান করেছেন মোসাদ্দেক, ২০ রান করেছেন রিশাদ। ১৮ রান এসেছে আকবরের ব্যাট থেকে।

সিলেটের হয়ে সাকিব ৩ টি, এবাদত ও রাজা ১ টি করে উইকেট লাভ করবন।

বগুড়ার শহীদ চান্দুু স্টেডিয়ামে দুই দলের ম্যাচটিতে আধিপত্য বিস্তা করেই চলছেন বোলাররা। আগে ব্যাট করতে নামা সিলেট নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৭ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নামা রংপুর নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৮৮ রানে। তবে তাতেই লিড হয়ে যায় দলটির।

পিছিয়ে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা সিলেট এবার গুটিয়ে যায় ১৬৮ রানে। দ্বিতীয় দিনের শেষ বেলায় সিলেট অলআউট হয়েছে। তাই ব্যাটিংয়ে নামতে হয়নি রংপুরকে। তৃতীয় দিন জয়ের জন্য ব্যাটিংয়ে নামবে রংপুর। সিলেটের বোলারতের আধিপত্য ঠেকিয়ে ৮৭ রান টপকাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা।

সিলেটের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ১৬ রান করে এসেছে তুষার ও জাকিরের ব্যাট থেকে। ১৪ রান করে এসেছে সাকিব ও অনীকের ব্যাট থেকে। ৪৬.১ ওভা’রে সিলেট শেষ ১০৭ রানে। রংপুরের হয়ে সোহেল রানা ৩টি, মুশফিক হাসান, রকিবুল হক ও আব্দুল্লাহ আল মামুন ২টি করে উইকেট লাভ করেন।

প্রতিপক্ষে অল্পতে আ’ট’কে দিয়ে ব্যাট করতে নামা রংপুর নিজেদের প্রথম ইনিংসেও বড় স্কোর করতে পারেনি। এবাদত-রাজার বোলিং তোপে ৫৭.৩ ওভা’রে ১৮৮ রানে শেষ দলটি। সর্বোচ্চ ৪১ রান করেছেন নাসির হোসেন, ৩৮ রান এসেছে মোসাদ্দেকের ব্যাট থেকে। সিলেটের হয়ে এবাদত ৫টি ও রাজা ৪টি করে উইকেট লাভ করেন।

পিছিয়ে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা সিলেট মামুন-রানাদের বোলিং তোপে ৪৯.৩ ওভা’রে ১৬৮ রানেই শেষ। ইনিংস সর্বোচ্চ ৩৬ রান তুষারের ব্যাট থেকে। ২০ রান করেছেন জাকির হাসান। ১৮ রান অনীকের। রংপুরের হয়ে মামুন ৪টি, রাকিবুল ও রানা ২টি করে উইকেট লাভ করেন।

ম্যাচসেরা হয়েছেন রংপুরের মামুন।

Back to top button
error: Alert: Content is protected !!